আইজ্যাক হারভে–লন্ডনের এক কৃষ্ণাঙ্গ প্রতিবন্ধী(?)সাহসী যুবকের  জীবনযুদ্ধে বিজয়ের কাহিনি

আইজ্যাক হারভে – লন্ডনের এক কৃষ্ণাঙ্গ প্রতিবন্ধী(?)  সাহসী যুবক যার দুই হাত নাই, দুই পা’ও ছোট যার একটি প্রায় অকার্যকর ; সম্বল তার ছোট্ট একটি পা যার দ্বারা সে  অনেক সাহসী ও অসাধারণ জীবন যুদ্ধে বিজয়ী এক সেনানী । তিনি একজন আফ্রিকান কৃষ্ণাঙ্গ এলিয়েন (!); নাইজেরিয়ান বংশোদ্ভূত কৃষ্ণাঙ্গ ছেলেটি জন্মগতভাবে তার দুই হাত নাই এবং দুই পা’ও অনেক ছোট তার একটি অনেকটাই অকার্যকর তার সম্বল শুধুই ছোট্ট একটি মাত্র পা যার দ্বারা সে এখন লন্ডনের একজন বিখ্যাত চলচিত্র নির্মাতা এবং ইউটিউবার ! তার ইউটিউব চ্যানেলে সে বিভিন্ন অনুপ্রেরণা মূলক ভিডিও আপলোড করে থাকে, তার আবেদনময়ী মোটিভেশনাল ভিডিও গুলোর জন্য সে অনেক পুরস্কার ও সার্টিফিকেট পেয়েছে যা অনন্য সাধারন । সে জন্মগতভাবে  দুরারোগ্য “লিম্ব হাইপোপ্লাসিয়া (limb hypoplasia)” রোগে আক্রান্ত হয়ে পঙ্গুত্ব বরন করেন কিন্তু তবুও সে থেমে থাকেনি বরংসে তার  শারীরিক অসামর্থ্যতাকেও কোন তোয়াক্কা না করে সাহসী পদক্ষেপে এগিয়ে যান জীবন সংগ্রামে লিপ্ত হয়ে। তার অনুপ্রেরণা মুলক কথা হল ,” শারীরিক অসামর্থ্যতা কক্ষনই নিজের অযোগ্যতা নয়, বরং নিজের যোগ্যতা সৃষ্টির পথ দেখায়”। সে তার সম্বল ছোট্ট একটি পা দিয়েই অবিরাম বিভিন্ন শিক্ষামূলক ও অনুপ্রেরণামুলক  ভিডিও তৈরি করে তার  ইউটিউব চ্যানেলে আপলোড করতে থাকে যা বিশ্ববাসীকে হতবাক করে দেয় এবং তার আয়ের পথ প্রশস্থ হতে থাকে;তার ইউটিউব  চ্যানেলের নাম হল “আই নীড এ কুল নেম” (iNeedaCoolname); তিনি চলচ্চিত্রে কাজ করার অফার পেয়ে যান এবং কাজ শুরু করে দেন এবং অনেক সফলতা অর্জন করেন; তার পুরষ্কারের পাল্লা ভারী হতে থাকে !

আইজ্যাক হারভেIsaac Harvey

লন্ডনের ও এসেক্সের অন্যতম সেরা ১৫ জন ব্লগার ও ফিল্মমেকারের  মধ্যে তিনি নিজের স্থান করে নেন! তার ভিডিও, ‘Hard Work (It Pay Off…)’ ( “কঠোর পরিশ্রম করে যাও, যদিও পারিশ্রমিক না পাও” ) এর জন্য তিনি সম্মানজনক বাফটা (Bafta) পুরস্কার প্রাপ্ত হন; তিনি বলেন, “তুমি যে কাজ করতে সাচছন্দ  বোধ কর সেই কাজ করে যাও, কঠোর পরিশ্রম করে যাও কারন তুমি তো ভাল কোথায়ও পৌঁছে যেতে পার;”

তিনি ভিডিও এডিটিং সম্পর্কিত সকল কাজ নিজে নিজেই করে থাকেন; তিনি ভিডিও এডিটিং কাজের জন্য বিশেষ ভাবে প্রস্তুতকৃত গোপ্রো ক্যামেরা (GoPro camera) ব্যবহার করেন; তার “বারনারদু”(Barnardo) একাডেমী তাকে হুইল চেয়ার–এ তাকে ২০১২ সালের  অলম্পিকে মশাল বহনকারী(Olympic torch) হিসাবে  অংশগ্রহন করান এবং তার ক্যাটাগরিতে তিনি পুরস্কার অর্জন করেন,মেডেল প্রাপ্ত হন; তিনি বর্তমানে ২৫ বৎসরে পদার্পণ করেন। তিনি বিশ্ববাসীকে একটি অনুপ্রেরণা মুলক মেসেজ প্রদান করেন যে , ”শারীরিক অসামর্থ্যতা সত্ত্বেও  একটি প্রতিবন্ধি(?) ব্যাক্তির অসামর্থ্যতাকে জয় করে তা সক্ষমতা অর্জন করে সফলতা অর্জন করা সম্ভব।”  লন্ডনের এই কৃষ্ণাঙ্গ এলিয়েনের প্রভাবশালী  হয়ে উঠা এই যুবক  প্রতিবন্ধির(?) জীবন সংগ্রাম চলছেই এবং চলবে আগামীতে আরও নতুন উদ্যমে …। >>ইউটিউব ভিডিও লিঙ্ক – Youtube Video Link:

The REAL SHOCKERS Of Isaac Harvey The Unstoppable Vlogger
This Is What I Can Do Too
আইজ্যাক হারভেIsaac Harvey

Published by Healthcare

Healthcare and Wellness Reviews Amazon Affiliate Marketer Vat and Tax Consultant SEO and Digital Marketing Expert

Leave a comment

Design a site like this with WordPress.com
Get started